News Details

"মোবাইল অ্যাপস প্রশিক্ষক ও সৃজনশীল অ্যাপস উন্নয়ন” এর অ্যাপস প্রশিক্ষক ট্রেনিং এর উদ্বোধন

গত ১১ জানুয়ারী, ২০১৫ খ্রী. ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অডিটোরিয়ামে জাতীয় পর্যায়ে মোবাইল অ্যাপস প্রশিক্ষক ও সৃজনশীল অ্যাপস উন্নয়ন” শীর্ষক কর্মসূচি এর অধীনে মোবাইল অ্যাপস প্রশিক্ষক ট্রেনিং এর শুভ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

“জাতীয় পর্যায়ে মোবাইল অ্যাপস প্রশিক্ষক ও সৃজনশীল অ্যাপস উন্নয়ন”- কর্মসূচীর প্রকল্প পরিচালক জনাব শ্যামা প্রসাদ বেপারী, যুগ্ম-সচিব (পরিকল্পনা ও উন্নয়ন), তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব শ্যাম সুন্দর সিকদার, সচিব, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর মাহাবুবুল হক মজুমদার, ডিন, ফ্যাকাল্টি অফ সাইন্স এন্ড ইনফরমেশন টেকনোলজি, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। এছাড়াও ইমপ্লিমেনটেশন পার্টনার হিসেবে উপস্থিত ছিলেন জনাব এম এ মুবিন খান, ম্যানেজিং ডিরেক্টর, ইএটিএল।

এই কর্মসূচীর আওতায় দেশের ৭টি বিভাগের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ৫০০ জন তরুণ/তরুণীকে মোবাইল অ্যাপস উন্নয়নের উপর ৩ মাসব্যাপী বিস্তারিত প্রশিক্ষণ দেয়া হবে। প্রশিক্ষণে সম্প্রতি মন্ত্রণালয় কর্তৃক বাস্তবায়িত “জাতীয় পর্যায়ে মোবাইল এ্যাপ্লিকেশন উন্নয়নে সচেতনতা ও দক্ষতা বৃদ্ধি কর্মসূচী”-তে সংক্ষিপ্ত প্রশিক্ষণপ্রাপ্তদের মেধার ভিত্তিতে অগ্রাধিকার দেয়া হবে। প্রশিক্ষণপ্রাপ্তরা প্রাথমিকভাবে মোবাইল অ্যাপসগুলো উন্নয়ন করবে, পরবর্তীতে দক্ষ মোবাইল অ্যাপস ডেভোলপাররা অ্যাপসগুলোর মান্নোয়ন করবে। বিস্তারিত প্রশিক্ষণ ও প্রত্যক্ষভাবে মোবাইল অ্যাপস তৈরির প্রতিটি ধাপে যুক্তথাকার ফলে এই কর্মসূচীতে নিবন্ধিত ছেলেমেয়েরা দক্ষ মোবাইল অ্যাপস প্রশিক্ষকে পরিণত হবে।